এই ওয়েবসাইট খোলার কারন । - RoktoGhor.Com

এই ওয়েবসাইট খোলার কারন ।

Why is this website Needed?

Picture: Roktoghor

ভূমিকা :


আসসালামু আলাইকুম , আশা করি সবাই ভালো আছেন । প্রিও পাঠক , বিভিন্ন দিক বিবেচনা করে আমার মন আমায় অনুপ্রানিত করলো এই  ওয়েবসাইট টা খোলার জন্য । তাই চট করে নরমাল এর মধ্যে খুলে ফেললাম এই ওয়েবসাইট টি । এখন আপনাদের সকলের বোঝার প্রয়োজন । যে কেনো এই ওয়েবসাইট খোলা হলো এই ওয়েবসাইট দিয়ে কি হবে । এখানে কি কি পাওয়া যাবে । এই সকল ধরনের অজানা প্রশ্নের জবাব আমি আপনাদের কে দিবো । তাই আপনাদের সবাইকে অনুরোধ জানাচ্ছি আমাদের সাথে থেকে আমাদের কাজ কর্ম গুলো পর্যবেক্ষণ করুন । 

{tocify} $title={Table of Contents}

আশা করি সবার ই ভালো লাগবে । মানুষ মাত্রই ভুল । আমারও ভুল হতে পারে । যদি কোনো ভুল মনে হয় আপনার কাছে তাহলে প্রিও পাঠক অবশ্যই আমাদের কে জানাবেন । আমরা আপনার প্রতিটা মন্তব্যকে খুব গুরুত্বের সঙ্গে বিবেচনা করে দেখবো ।

বিশেষ গুরুত্বপূর্ণ নোটিস :


মাএ শুরু করলাম এই ওয়েবসাইট টি নিয়ে কাজ করার । আপাতত হতে একদম টাকা পয়সা নাই । আর আপনারা ত জানেন ই টাকা পয়সা ছাড়া পৃথিবীতে কোনো কিছুই হয় না । তাই কিছু টাকা হওয়ার পর ডোমেইন নেইম সেট করে দিব ।  তবে এই ওয়েবসাইট এর পার্মানেন্ট 
অ্যাড্রেস হলো :

এবং পরবর্তীতে ছোট করে প্রফেসনাল ডোমেইন নেইম সেট করে দিব ।  এবং  সেই সেই ডোমেইন এ ও roktoghor লেখাটি থাকবে । তাই যদি কখনো ওয়েবসাইট খুজে পেতে অসুবিধা হয় তাহলে গুগোল এ গিয়ে roktoghor লিখে সার্চ দিবেন আশা করি পেয়ে জাবেন । তারপর ও যদি না পান তাহলে আমাকে জানাতে ভুলবেন নাহ । যেকোনো প্রয়োজন এ আমাকে পারবেন একদম বিনামূল্যে । 

এই ওয়েবসাইট কেনো খোলা হয়েছে :

 
প্রিও পাঠক , আমরা অনেকই অনেক অনেক প্ল্যাটফর্ম এর সঙ্গে জড়িত থাকতে পারি হয়তোবা । কিন্তু আমি মনে করি আমার এই ওয়েবসাইট এর সঙ্গে থাকলে আপনি অ্যাডাল্ট বিষয়ক নলেজ ছাড়া সব রকমের নলেজ পাবেন বলে আমি আশা করতেছি । 

ফোকাস পয়েন্ট :


প্রিও পাঠক , আমি মূলত রক্ত খুজাখুজি নিয়ে অনেক ঝামেলায় পড়ি । জার থেকে আমি অনুপ্রানিত হয়ে এই ওয়েবসাইট টি বানাইয়া ফেলি ।  আমার প্রতিবেশী এক আঙ্কেল গ্রাম এ বাড়ি , সেরকম কেউ নাই চিনা জানা ।  আমি আছি ফরিদপুর শহরে । তো আমার আব্বুর সঙ্গে যোগাযোগ করলেন ওই আঙ্কল । কিন্তু আমার আব্বু ততটা আগাইতে পারলেন না । খোঁজ খবর নিতে পারলেন না ।  তাই আমায় এগিয়ে যেতে হলো । তখন আমি ফরিদপুর জিলা স্কুল এ পড়ি । মোটামুটি অনেক লোকের সাথে পরিচয় । ভাই ব্রাদার বন্ধু বান্ধব সহ বিভিন্ন সংগঠন এর সাথে পরিচিত ছিলাম । তো আঙ্কেল এর wife এর জন্য blood দরকার ছিলো । এদিকে কোথায় কোনো blood খুজে পেলাম না । আঙ্কেল তো আমার ভরসায় , আমি ও তো খুজতেছি । আমার Facebook এ পাঁচ থেকে ছয় টা Blood Group এ আমি মেম্বার ছিলাম । কিন্তু ওই গ্রুপ এ আমি দুইবার দুইবার করে করে দশ টার ও বেশি হেল্প পোস্ট করেছিলাম কিন্তু কেউ কমেন্ট অথবা ইনবক্স এ মেসেজ দেয় নাই । কয়েকজন Donor এর আইডি লিংক দিল কিন্তু তাদেরকেও নক দিয়ে কোনো সাড়া পেলাম না । তারপর দেখলাম এইভাবে চলতে থাকলে তো রোগীর অবস্থা খারাপ হয়ে যাবে । পরে সন্ধানী ব্লাড ডোনার কেন্দ্র তে খোঁজ নিলাম সেখানে আবার রক্ত দাওয়ার বদলে রক্ত নিতে হবে । এখন আবার রক্ত দিবে কে , আমি তো ছোট । দেয়ার মতও কাওকে পাচ্ছি না । ভারী রাগ লাগতেছিলো । এই টা কোনধরনের সিস্টেম । কি যে ভোগান্তি । বলে বোঝানোর মতো না । পরে অবশ্য আল্লাহ্ তায়ালার অশেষ রহমতে পেয়েছিলাম রক্ত । না জানি না পেলে কি হতো । তবে ভালো হতো না ।

মোরাল অফ দা কাহিনী :


দেখেন ভাই , এই ঘটনাটা আর এই রকম অসুবিধা টা যদি আপনার সাথে ঘটতো ? কি ঘটতেও তো পারে । যদি আপনার কলিজার টুকরা বা আপন কারোর সিরিয়াস অবস্থা হয় এবং তখন যদি রক্ত না পান তাহলে কেমন লাগবে একটু মানসিক ভাবে বিবেক দিয়ে ভেবে দেখেন । তাই আমার এই ওয়েবসাইট টি বানানো । এছাড়াও বিভিন্ন ধরনের কার্যক্রম করার জন্য সোসিয়াল কমিউনিকেশন গড়ার জন্য আমি এই উদ্বেগ নেই । 

আমরা কি করবো তায় :


প্রিও পাঠক , আমার থেকে আপনি বেশি এগেই আসতে পারেন এই মহা উদ্বেগ এ ।  আপনি আপাতত আমাদের কে বিভিন্ন তথ্য দিয়ে আমাকে সাহায্য করতে পারেন ।  

আপনি এখানে নিজেকে উপস্থাপন করতে পারেন । আপাতত আপনি যদি রক্ত দেয়ার জন্য উপযুক্ত হয়ে থাকেন তাহলে আপনার নিজের একটা bio-data এই ওয়েবসাইট এ প্রকাশ করে রাখুন । কিভাবে করবেন সেটা পরবর্তী পোস্ট এর মাধ্যমে শিখিয়ে দিব ।

সবশেষে : 


ধন্যবাদ সবাইকে এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য । আজকের এই পোস্ট এই অব্দি ই পরবর্তী আলোচনা পরের পোস্ট এ করা হবে ।

Post a Comment